Bangladesh Space Research and Remote Sensing Organization -Office assistant and Driver- Job Circular 2021 - JobsCircular.com.bd

Post Top Ad

Thursday, 24 December 2020

Bangladesh Space Research and Remote Sensing Organization -Office assistant and Driver- Job Circular 2021

 

Job TitleOffice assistant and Driver
Employer NameBangladesh Space Research and Remote Sensing Organization 
Employers DescriptionThe Bangladesh Space Research and Remote Sensing Organization, or SPARRSO, is a state agency concerned with astronomical research and the application of space technology in Bangladesh. SPARRSO works closely with JAXA, NASA and the ESA in environmental and meteorological research.
Job Circular Date23  December 2020
Type of JobFull Time
Ministry or DepartmentMinistry of Defense
Job Circular Last Date14 January 2020



বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান 

প্রতিরক্ষা মন্ত্রণালয়

 আগারগাঁও, শেরে বাংলা নগর, ঢাকা-১২০৭

 

নিয়ােগ বিজ্ঞপ্তি 


বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান (স্পারসাে)-এর নিম্নবর্ণিত শূন্য পদসমূহ পূরণের জন্য বাংলাদেশের যােগ্য প্রার্থীদের নিকট হতে অনলাইনে আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে : 

পদের নাম ও সংখ্যাঃ

  1. স্টেনােগ্রাফার (পিএ) (০১ টি) 

  2. সিকিউরিটি হাবিলদার (০১ টি) 

  3. স্টোর কিপার (০১ টি) 

  4. লাইব্রেরি এ্যাসিসট্যান্ট-কাম-টাইপিস্ট (০১ টি) 

  5. টেকনিশিয়ান-২ (০১ টি) 

  6. ড্রাইভার  (০৩ টি) 

  7. অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক (এলডিএ-কাম-টাইপিস্ট) (০১ টি) 

  8. স্কিীল্ড ওয়ার্কার/ল্যাবরেটরি এটেনডেন্টা (০১ টি) 

  9. অফিস সহায়ক (০১ টি) 

  10. নিরাপত্তা প্রহরী (০১ টি) 

 

 নিম্নবর্ণিত শর্তাবলী আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অত্যাবশ্যকীয়ভাবে অনুসরণীয় :

 ১। অনলাইনে আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরু এবং শেষ হওয়ার তারিখ ও সময় : ক) আবেদনপত্র পূরণ ও ফি জমাদান শুরুর তারিখ ও সময় : ২৭/১২/২০২০ খ্রি: তারিখ সকাল ১০:০০ টা খ) আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ১৪/০১/২০২১ খ্রি: তারিখ সন্ধ্যা ৬:০০ টা। আবেদনপত্র গ্রহণের শেষ তারিখে সন্ধ্যা ৬:০০ টার মধ্যে User ID - প্রাপ্ত প্রার্থীগণ অনলাইনে আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘণ্টার মধ্যে এসএমএস এর মাধ্যমে ফি জমা দিতে পারবেন। নির্ধারিত তারিখ ও সময়ের পর কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না। গ) পরীক্ষার ফি বাবদ টেলিটক প্রিপেইড মােবাইল ফোনের মাধ্যমে ১০০/- টাকা (অফেরতযােগ্য) অনধিক ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিতে হবে। 

২৷ বয়সসীমা : ২৫/০৩/২০২০ তারিখে বয়স : ক) বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাগণের পুত্র-কন্যা, প্রতিবন্ধী প্রার্থী ছাড়া অন্যান্য সকল প্রার্থীর জন্য বয়স ১৮ হতে ৩০ বছর পর্যন্ত। খ) বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাগণের পুত্র-কন্যা, প্রতিবন্ধী প্রার্থীর জন্য বয়স ১৮ হতে ৩২ বছর পর্যন্ত। 

৩। জাতীয়তা : ক, প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে। খ. সরকারের পূর্বানুমতি ব্যতিরেকে কোন প্রার্থী কোন বিদেশি নাগরিককে বিবাহ করে থাকলে বা বিবাহ করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হলে তিনি আবেদন করার জন্য অযােগ্য বলে বিবেচিত হবেন। ৪। সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় অনুমতির কপি প্রদর্শন করতে হবে। 

৫। মৌখিক পরীক্ষার সময় নিম্নোক্ত কাগজপত্র দাখিল করতে হবে : ক) প্রার্থী বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাগণের পুত্র-কন্যা/পুত্র-কন্যাদের পুত্র-কন্যা হলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত ২৬/০২/২০০২ তারিখের মুঃবিঃমঃ/সনদ-১/প্র-১/২০০২/০২নং প্রজ্ঞাপন মােতাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ইস্যুকৃত সনদ অথবা ১৯৯৭ হতে ২০০১ সাল পর্যন্ত তৎকালীন মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রতিস্বাক্ষরিত এবং মুক্তিযােদ্ধা সংসদ কর্তৃক ইস্যুকৃত পিতা/মাতা/পিতামহ/পিতামহী/মাতামহ/মাতামহীর মুক্তিযােদ্ধা সনদপত্রের সত্যায়িত ২ কপি অবশ্যই জমা দিতে হবে। উল্লেখ্য, মুক্তিবার্তা/গেজেটের ২টি করে সত্যায়িত কপি মুক্তিযােদ্ধা সনদের সঙ্গে দাখিল করতে হবে। মুক্তিযােদ্ধা সনদের ২টি সত্যায়িত ফটোকপির উপর। প্রার্থীর নাম ও রােল নম্বর এবং মুক্তিবার্তা/গেজেট নম্বর স্পষ্ট অক্ষরে লিখতে হবে। খ) আবেদনকারী বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে সে মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর অথবা পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সাটিফিকেটের ২টি সত্যায়িত কপি। উল্লেখ্য, বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাগণের উপযুক্ত পুত্র-কন্যা পাওয়া না গেলে পুত্র-কন্যাদের পুত্র-কন্যাগণ মুক্তিযােদ্ধা কোটায় বিবেচিত হবেন। গ) এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় প্রার্থীদের সমাজসেবা অধিদফতরাধীন জেলা সমাজসেবা কার্যালয়/উপজেলা সমাজসেবা কার্যালয়/শহর সমাজসেবা কার্যালয় কর্তৃক প্রদত্ত পরিচয়পত্র (আইডি কার্ড) এর সত্যায়িত কপি। ঘ) ক্ষুদ্র নৃ-গােষ্ঠী সম্প্রদায়ভুক্ত প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা প্রশাসক কর্তৃক প্রদত্ত সনদপত্র। ঙ) তৃতীয় লিঙ্গভুক্ত প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জন কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত কপি। চ) আনসার ও ভিডিপি প্রার্থীদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র। ছ) কোনাে প্রার্থী বিদেশ হতে তার অর্জিত কোনাে ডিগ্রিকে উপরােল্লিখিত পদসমূহের পার্শ্বে বর্ণিত কোনাে শিক্ষাগত যােগ্যতার সমমানের বলে দাবি করলে তাকে সে মর্মে সংশ্লিষ্ট ইকুইভ্যালেন্স কমিটি কর্তৃক প্রদত্ত ইকুইভ্যালেন্স সনদের মূলকপি এবং সত্যায়িত কপি মৌখিক পরীক্ষার সময় সাক্ষাৎকার বাের্ডে অবশ্যই দাখিল করতে হবে।। 

৬৷ ৫ নম্বর অনুচ্ছেদের বর্ণনামতে সকল তথ্য ও কাগজপত্রসহ অন্যান্য শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতা সংক্রান্ত সার্টিফিকেটের মূল সনদপত্র এবং সত্যায়িত কপি মৌখিক পরীক্ষার বাের্ডে জমা দিতে হবে। অন্যথায় মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে না। 

৭। অনলাইন-এ পূরণকৃত বীর মুক্তিযােদ্ধা/ক্ষুদ্র নৃ-গােষ্ঠী/এতিম ও শারীরিক প্রতিবন্ধী/আনসার ও ভিডিপি কোটায় প্রার্থিতা দাবি না করলে পরবর্তীতে নতুন করে কোনাে কোটার প্রার্থিতা দাবি গ্রহণযােগ্য হবে না। 

৮। কোন প্রার্থী যদি ফৌজদারি আদালত কর্তৃক নৈতিক স্খলনজনিত অভিযােগে দন্ডিত হন কিংবা কোন সরকারি বা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে বা স্থানীয় কর্তৃপক্ষের চাকরি থেকে বরখাস্ত হয়ে থাকেন এবং উক্তরূপ বরখাস্তের পর দুই বছর অতিক্রান্ত না হয়ে থাকে তবে তিনি আবেদন করার জন্য যােগ্য বলে বিবেচিত হবেন না। 

৯। সকল জেলার এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীগণ আবেদন করতে পারবেন। 

১০। আবেদনপত্রে নাম, জন্মতারিখ ও অন্য কোনােরূপ substantive ত্রুটি থাকলে পরবর্তী সময়ে সংশােধনের কোনাে সুযােগ থাকবে না। substantive ত্রুটির কারণে প্রার্থিতা বাতিল হবে। 

১১। স্থায়ী ঠিকানায় প্রার্থী কর্তৃক উল্লিখিত জেলার প্রার্থী হিসাবে প্রার্থীর পরীক্ষার ফলাফল নির্ধারণ করা হবে। আবেদনপত্র জমাদানের পর সঙ্গত কারণে প্রার্থীর স্থায়ী ঠিকানার পরিবর্তন হলেও আবেদনে উল্লিখিত জেলার ভিত্তিতেই প্রার্থীর ফলাফল নির্ধারিত হবে। 

১২। নিয়ােগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান কোটা পদ্ধতি এবং প্রযােজ্য ক্ষেত্রে পরিবর্তিত বিধি-বিধান অনুসরণ করা হবে। 

১৩। লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীকে কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। 

১৪। কর্তৃপক্ষ পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি/বাতিল কিংবা বিধি মােতাবেক নিয়ােগ সংক্রান্ত যে কোন পরিবর্তন করার অধিকার সংরক্ষণ করে।

 ১৫। লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময়সূচী স্পারসাের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার জন্য আলাদাভাবে ডাকযােগে কোন সাক্ষাৎকারপত্র প্রেরণ করা হবে না। 

১৬। ওয়েবসাইটে (WWW.Sparrso.cov.bd, http://sparrso.teletalk.com.bd) প্রদত্ত নিয়মাবলী অনুসরণ করে অনলাইনে আবেদনপত্র পূরণ করতে হবে।

১৭। ডিক্লারেশন : প্রার্থীকে অনলাইন আবেদনপত্রের ডিক্লারেশন অংশে এই মর্মে ঘােষণা দিতে হবে যে, প্রার্থী কর্তৃক আবেদনপত্রে প্রদত্ত সকল তথ্য সঠিক এবং সত্য। প্রদত্ত তথ্য অসত্য বা মিথ্যা প্রমাণিত হলে অথবা কোনাে অযােগ্যতা ধরা পড়লে বা কোনাে প্রতারণা বা দুর্নীতির আশ্রয় গ্রহণ করলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে, পরীক্ষার পূর্বে বা পরে এমনকি নিয়ােগের পরে যে কোনাে পর্যায়ে প্রার্থিতা বাতিল করা হবে এবং সংশ্লিষ্ট প্রার্থীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা যাবে।












Apply Online

No comments:

Post a Comment

Post Top Ad