Satkhira DC Office -Office Assistant and Computer operator- Job Circular 2020 - JobsCircular.com.bd

Post Top Ad

Monday, 14 December 2020

Satkhira DC Office -Office Assistant and Computer operator- Job Circular 2020

 

Job TitleOffice Assistant and Computer operator
Employer NameSatkhira DC Office
Employers Description
Job Circular Date14 December 2020
Type of JobFull Time
Ministry or DepartmentMinistry of Public Administration
Job Circular Last Date27 December 2020



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার 

জেলা প্রশাসকের কার্যালয়

সাতক্ষীরা

 (সংস্থাপন শাখা) 



নিয়ােগ বিজ্ঞপ্তি


জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২৫ জুন ২০২০ তারিখের ০৫.০০.০০০০.১৬৬.১১.০২৮.১৬-৯৭ নম্বর স্মারকে প্রাপ্ত ছাড়পত্রের পরিপ্রেক্ষিতে এবং বিভাগীয় কমিশনারের কার্যালয়, খুলনার গত ০২ ডিসেম্বর, ২০২০ খ্রিষ্টাব্দ তারিখের ০৫.৪৪.০০০০.০০৫.০৭.০২১.১৮-৩৫ (যুক্ত) নং স্মারক মূলে জেলা প্রশাসকের কার্যালয়, সাতক্ষীরা এবং অধীনস্ত উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়সমূহে নিম্নবর্ণিত শূন্য পদসমূহ সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে পূরণের লক্ষ্যে জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী সাতক্ষীরা জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট থেকে নিম্নবর্ণিত শর্তে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত নির্ধারিত আবেদন ফরমে স্ব-হস্তে পূরণকৃত আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে। 

পদের নাম ও সংখ্যাঃ

  1. সাঁটলিপিকার -কাম- কম্পিউটার অপারেটর ( ০৫ টি) 

  2. সঁটমুদ্রাক্ষরিক কাম- কম্পিউটার অপারেটর (০৭ টি) 

  3. অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক (০৩ টি) 

  4. সাটিফিকেট সহকারী (০৪ টি) 

  5. লাইব্রেরী সহকারী (০১ টি) 



 আবেদনের শর্তাবলীঃ 

০১। প্রার্থীকে অবশ্যই জন্মসূত্রে বাংলাদেশের স্থায়ী নাগরিক ও সাতক্ষীরা জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে। 

০২। প্রার্থীকে নির্দিষ্ট ফরমে স্ব-হস্তে লিখিত আবেদন করতে হবে। স্ব-হস্তে লিখিত ব্যতীত কোন আবেদনপত্র গ্রহণযােগ্য হবে না। 

০৩। সরকার কর্তৃক চাকরির নির্ধারিত আবেদন ফরম সভাপতি, বিভাগীয় বাছাই কমিটি, খুলনা ও কমিশনার, খুলনা মহােদয়কে সম্বােধন করে আগামী ২৭-১২ ২০২০ তারিখের মধ্যে অফিস চলাকালে জেলা প্রশাসক, সাতক্ষীরা এর কার্যালয়ে ডাকযােগে পৌছাতে হবে। সরাসরি কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না। নির্ধারিত সময়ের পর প্রাপ্ত আবেদনপত্র গ্রহণযােগ্য নয়। খামের উপর মােটা অক্ষরে পদের নাম, বিশেষ কোটা (যদি থাকে) এবং বামপার্শ্বে আবেদনকারীর | পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে লিখতে হবে। নির্ধারিত আবেদন ফরমটি জনপ্রশাসন মন্ত্রণালয়ের www.forms.gov.bd ওয়েবসাইটে এবং জেলা। প্রশাসক, সাতক্ষীরা এর ওয়েবসাইট www.satkhira.gov.bd ও জেলা প্রশাসকের কার্যালয়, সাতক্ষীরা এর সংস্থাপন শাখা হতে বিনামূল্যে সংগ্রহ করা

যাবে। 

০৪। নির্ধারিত আবেদন ফরমের নির্দেশনা ও চাহিদা অনুযায়ী প্রয়ােজনীয় তথ্য প্রদান করতে হবে। অসম্পূর্ণ আবেদন সরাসরি বাতিল বলে গণ্য হবে।

 ০৫। প্রার্থীর বয়সসীমা ২৭-১২-২০২০ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযােদ্ধার সন্তান বা সন্তানের সন্তান বা প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযােগ্য। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য হবে না। 

০৬। আবেদনপত্রের সাথে নিন্মােক্ত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবে। (ক) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্য তােলা ০৩ (তিন) কপি ৫x৫ সে:মি: আকারের রঙ্গিন ছবি আবেদন ফরমের নির্ধারিত স্থানে সংযুক্ত | করতে হবে এবং ০২ (দুই) কপি স্ট্যাম্প সাইজের রঙিন ছবি দাখিল করতে হবে। সত্যায়ন কর্মকর্তার নাম, পদবিযুক্ত স্পষ্ট সীল থাকতে হবে। (খ) জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সনদের সত্যায়িত কপি (প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক নাম ও পদবিযুক্ত সীল দ্বারা সত্যায়িত)। (গ) সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত নাগরিক সনদপত্র। (ঘ) শিক্ষাগত যােগ্যতা ও সকল অভিজ্ঞতার সনদপত্রের ফটোকপিসহ কম্পিউটার টাইপিং সনদপত্রের ফটোকপি (প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক নামযুক্ত

সীল দ্বারা সত্যায়িত)। (ঙ) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত নাম ও পদবিযুক্ত স্পস্ট সীল দ্বারা চারিত্রিক সনদপত্র। (চ) প্রার্থীর সহিত মুক্তিযােদ্ধার সন্তান/মুক্তিযােদ্ধার পােষ্য হলে মুক্তিযােদ্ধা কোটায় আবেদিত চাকরি প্রার্থীদেরকে নির্ধারিত ফরমের সাথে নিম্নবর্ণিত ছকে উল্লিখিত

তথ্যাদি পূরণপূর্বক সনদের সত্যায়িত কপি আবেদন ফরমের সাথে দাখিল করতে হবে।

১১ (ছ) ট্রেজারি চালানের মাধ্যমে পরীক্ষার ফি জমার কোড নম্বর ১-০৭৪২-০০০১-২০৩১ তে ১০০/- (একশত) টাকা জমা প্রদান করে ট্রেজারি চালানের মূল কপি। (প্রথম কপি) আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। (জ) খামের উপর পদের নাম ও প্রার্থীর নাম ও ঠিকানা সম্বলিত ১০/- (দশ) টাকার ডাক টিকিট লাগানাে ০১ (এক) টি ১০ ইঞ্চি x ৪.৫ ইঞ্চি একটি ফেরত খাম | আবেদনের সাথে সংযুক্ত করতে হবে। 

০৭। বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র এবং ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। 

০৮। সরকারি ও আধা সরকারি সংস্থায় চাকুরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র দাখিল করতে হবে। এক্ষেত্রে

আবেদনপত্রের কোন অগ্রিম কপি গ্রহণযােগ্য হবে না।

 ০৯। সরকারি নীতিমালা মােতাবেক মুক্তিযােদ্ধার সন্তান/মহিলা/আনসার ভিডিপি/এতিম/শারীরিক প্রতিবন্ধী/ক্ষুদ্র নৃ-গােষ্ঠী প্রার্থীদের জন্য কোটা সংক্রান্ত সরকারি | বিধি বিধান অনুসরণ করা হবে। এক্ষেত্রে প্রার্থীকে তার কোটা দাবির সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণ পত্রের সত্যায়িত কপি জমা দিতে হবে। অন্যথায় তাকে সাধারণ প্রার্থী হিসাবে বিবেচনা করা হবে। 

১০। কোন তথ্য গােপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকরিতে নিয়ােগপ্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়ােগ আদেশ বাতিলসহ তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 ১১। লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদেরকে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় নাগরিকত্ব সনদপত্র, জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সনদ, শিক্ষাগত যােগ্যতা, অভিজ্ঞতা সনদপত্রসহ কম্পিউটার টাইপিং এর প্রমাণস্বরূপ সকল সনদপত্র ও কোটা সম্পর্কিত প্রমাণক সনদপত্রের মূল কপি উপস্থাপন/দাখিল করতে হবে।

 ১২। নিয়ােগের ব্যাপারে কোন প্রকার সুপারিশ বা তদবির প্রার্থীর যােগ্যতার পরিপন্থী বলে বিবেচিত হবে। আবেদনপত্র গ্রহণ ও বাতিলের বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোন আপত্তি উত্থাপন করা যাবে না।

 ১৩। কোন কারণ দর্শানাে ব্যতিরেকে কর্তৃপক্ষ এ বিজ্ঞপ্তির শর্তাবলী পরিবর্তন/পরিবর্ধন/সংযােজন/বিয়ােজন বা বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন। 

১৪। নিয়ােগ সংক্রান্ত যে কোন বিষয়ে জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের কর্মচারী নিয়ােগ বিধিমালা,২০২০ এবং সাঁটলিপিকার বা স্টেনােগ্রাফার, সাঁটমুদ্রাক্ষরিক বা স্টেনােটাইপিস্ট, অফিস সহকারি-কাম-মুদ্রাক্ষরিক, মুদ্রাক্ষরিক-কাম-অফিস সহকারি ও মুদ্রাক্ষরিক পদে পদবি পরিবর্তন ও নিয়ােগ যােগ্যতা নির্ধারণ (বিশেষ বিধান) বিধিমালা, ২০১০ অনুযায়ী প্রযােজ্য হবে।







No comments:

Post a Comment

Post Top Ad